সরকারী স্কুলে ভর্তির ফলাফল প্রকাশ স্থগিত!

December 29, 2020 11:58 pm

সরকারী স্কুলে ভর্তির ফলাফল প্রকাশ স্থগিত করা হয়েছে। মহামান্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ১০৩০৯/২০২০ চলমান থাকায় ৩০ ডিসেম্বর ২০২০ খ্রি. অনুষ্টিতব্য “ডিজিটাল লটারী কার্যক্রম” সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ হলে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য যে, ঢাকা মহানগরিসহ সকল সরকারী স্কুলে ভর্তির জন্য online-এ আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিলো ১৫ ডিসেম্বর, ২০২০ থেকে  এবং online-এ ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ ডিসেম্বর, ২০২০ এ।

 

প্রতি বছর লটারি (Lottery) ব্যবস্থার মাধ্যমে কেবলমাত্র ক্লাস ১ এর শিক্ষার্থী নির্বাচন করা হত। তবে এই বছর সব শ্রেণির অর্থ্যাৎ ক্লাস ১ থেকে ক্লাস ৯ পর্যন্ত শিক্ষার্থীদেরও এই একই পদ্ধতিতে অর্থাৎ লটারি (Lottery) পদ্ধতিতে নির্বাচন করা হবে এবং নির্দিষ্ট স্কুলে ভর্তি নেওয়া হবে। ভর্তি কমিটির সদস্যরা এই লটারি (Lottery) প্রক্রিয়া সম্পন্ন করবেন। পুরো প্রক্রিয়াটি Computer-এর মাধ্যমে সম্পন্ন হতে পারে।

এ বছর লটারি (Lottery) পদ্ধতিতে সব ক্লাসের শিক্ষার্থীদের ভর্তি কেন নেওয়া হবে তার কারণ আমাদের সবারই জানা আছে। করোনার মহামারীর কারণে বিভিন্ন পরীক্ষা স্থগিত করা হচ্ছে এবং বিভিন্ন পরীক্ষা বাতিল করা হচ্ছে। করোনা মহামারীর মধ্যে অন্যান্য বছরের নিয়মে ভর্তি পরিক্ষা নেওয়া হবে না। এজন্য লটারি সিস্টেম (Lottery System) এর মাধ্যমে এই বছর শিক্ষার্থীদের বাছাই করা হবে।

 

যেভাবে সরকারী স্কুলের ভর্তির ফলাফল পাবো

৩০ তারিখে ফলাফল প্রকাশিত হলে তা gsa.teletalk.com.bd এই website-এ পাওয়া যাবে। ফলাফল দেখতে শিক্ষার্থীদের User ID এবং PIN নাম্বারের প্রয়োজন হতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You May Also Like